জকিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। একুশের প্রথম প্রহরে জকিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, জকিগঞ্জ সার্কেল, জকিগঞ্জ থানা, জকিগঞ্জ পৌরসভা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সামাজিক ও রাজনৈতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি লোকমান উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের, জকিগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, যুগ্ম সাধারণ সম্পাদক এমএজি বাবর, পৌরসভা আওয়ামীলীগ সভাপতি সামছ উদ্দিন, সাধারণ সম্পাদক মোসলেহ উদ্দিন সুহেল, উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল আহাদ, যুগ্ম আহবায়ক কামরুজ্জামান কমরু, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি বাবর হোসাইন চৌধুরীসহ যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠন ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যাক নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণে অংশ নেন।

দিনের বেলায় উপজেলা প্রশাসনসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নানা কর্মসূচিতে পালন করা হয়। জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসায় মাতৃভাষা আন্দোলনে শহীদগণের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ নূরুল ইসলামের সভাপতিত্বে শিক্ষক, শিক্ষার্থীসহ অভিভাবকরা আলোচনা সভায় অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর